Header Ads

পরবর্তী কান্ডারী পর্ব-১ : চেলসি ফুটবল ক্লাব

 Chelsea FC v Everton FC - Premier League : News Photo

সম্ভবত এ সিজন শেষে চেলসির উইলিয়ান চলে যাচ্ছে এবং পেদ্রো অলরেডি রোমার সাথে কন্ট্রাক্ট সম্পন্ন করে ফেলেছে। এ সিজন চেলসির মোট উইংগার ছিলো চারজন। যথা : পুলিসিচ, ওডোই, উইলিয়ান এবং পেদ্রো। বর্তমানে এখানকার তিনজনই ইন্জুর্ড এবং একজন ১৯ বছরের ছেলে ফিট রয়েছে যে সিজনের অর্ধেক সময়ই ইন্জুর্ড ছিলো। আগামী সিজন তাদের তিনটি উইংগার যথা : পুলিসিচ, ওডোই, জিয়েখ। আবার আগামি সিজন লিডস এবং ওয়েস্ট ব্রুম প্রমোট হওয়ায় তাদের ট্রাভেল চাপটা বেড়ে গেলো। আবার উচলের ম্যাচগুলো তো আছেই। সুতরাং তাদের যে চতুর্থ উইংগার দরকার এটি বলার অপেক্ষা থাকে না। যদি চলেসি বর্তমানে কোনো উইংগার কিনে তাহলে এরা হবে ১৫-২৫ মিলিয়নের মধ্যে একটা সলিউশন যাদের ওয়ার্করেট উইলিয়ানের মতো খুবি ভালো।


FC Red Bull Salzburg v LASK - tipico Bundesliga : News Photo


১. Dominik Szoboszlai

ম্যাচ : ৪০
গোল : ১২
এসিস্ট : ১৮
ক্লাব : আরবি স্লাজবুর্গ
বয়স : ১৯
হাইট : ১৮৬ সিএম

 ইতিমধ্যে এসি মিলান, আর্সেনাল এবং চেলসির স্কাউট তাকে স্কাউট করেছে। অসাধারণ ফিজিক্যালিটি এবং ক্রিয়েটিভিটি সম্পন্ন একাধিক পজিসনে খেলতে পারা এই খেলোয়াড় একটি পাওয়ার প্যাকেজ। বয়স কম হলেও এক্সপেরিয়েন্সের দিক থেকে সবচেয়ে এগিয়ে। কারণ ইতিমধ্যে চ্যাম্পিয়ন্স লীগের মতো স্টেজে নাপোলি এবং লিভারপুলের মতো দলগুলোর বিপক্ষে ভালো খেলেছে।

US Sassuolo v Torino FC - Serie A : News Photo

২. Jeremie Boga

ম্যাচ : ৩৫
গোল : ১১
এসিস্ট : ০৪
ক্লাব : সাসোউলো
বয়স : ২৩
হাইট : ১৭৬ সিএম
ড্রিবল্স : ১৪২

 চেলসির ব্যায় ব্যাক থাকা এই খেলোয়াড় বর্তমানে সিরিয়ায় সবচেয়ে বেশি সাকসেসফুল ড্রিবল করা খেলোয়াড়। এছাড়াও ট্যামি আব্রাহাম, ম্যাসন মাউন্টদের সাথে ইয়ুথ টিমে খেলার কারণে ক্রেমিস্ট্রি ভালো রয়েছে।

FBL-ENG-PR-NORWICH-TOTTENHAM : News Photo

৩. Emiliano Buendía

ম্যাচ : ৩৯
গোল : ১
এসিস্ট : ৮
ক্লাব : নরউইচ সিটি
বয়স : ২৩
হাইট : ১.৭২ সিএম
ড্রিবল্স : ১০২

 এ সিজনে নরউইচের সবচেয়ে বড় দুর্ভাগ্য তারা বুয়েন্দিয়ার মতো একজন প্লেমেকার কে কাজে লাগাতে পারে নি। প্রিমিয়ার লীগের বর্তমান সিজনের টপ চান্স ক্রিয়েট করা প্লেয়ার।

Brentford v Preston North End - Sky Bet Championship : News Photo

ম্যাচ : ৪৬
গোল : ১৭
এসিস্ট : ১০
ক্লাব : ব্রেন্ডফোর্ড
বয়স : ২৪
হাইট : ১.৭২ সিএম
ড্রিবল্স : ১৪৯

 চান্স ক্রিয়েট এবং ড্রিবলিং খুবই ভালো। এ সিজনে চ্যাম্পিয়নশীপের বেস্ট প্লেয়ার। তবে টপ ডিভিশনে খেলার এক্সপেরিয়েন্স নেই। তবে একটা জিনিস তার খুবই ভালো । সেটা হলো, ফিটনেস। নিজের ক্যারিয়ারে কখনো ইন্জুরিতে পড়েন নি। 

AZ Alkmaar v Sparta - Dutch Eredivisie : News Photo

৫. Oussama Idrissi

ম্যাচ : ৪২
গোল : ১৭
এসিস্ট : ১০
ক্লাব : এজে আল্কমার
বয়স : ২৪
হাইট : ১৮৩ সিএম
ড্রিবল্স : ১১২

 ডাচ লীগে জিয়েখের পড় সবচেয়ে আলোচিত মরোক্কান প্লেয়ার। লং শুট এবং এবং ড্রিবলিং এ পারদর্শী। আল্কমারের টাইটেল কন্টেন্ডার হওয়ার পিছেনে সবচেয়ে বড় অবদান ইদ্রিসির। এছাড়া ইউরোপ লীগেও ভালো করেছে।

*বি:দ্র: এখানে সাকসেসফুল ড্রিবল ধরা হয়েছে

© Istiaque Shahriar 

All the images were collected from Gettyimages!



2 comments:

Powered by Blogger.